| |
               

মূল পাতা সারাদেশ জেলা গাজীপুরে বিএনপির কেন্দ্রীয় নেতা গ্রেপ্তার  


গাজীপুরে বিএনপির কেন্দ্রীয় নেতা গ্রেপ্তার  


রহমত নিউজ     24 November, 2023     08:56 PM    


গাজীপুরের শ্রীপুরে বিএনপির ডাকা অবরোধে গাড়ীতে অগ্নিসংযোগ ও বিষ্ফোরক মামলার প্রধান আসামি বিএনপি কেন্দ্রীয় নেতা অধ্যাপক ডা. এস এম রফিকুল ইসলাম বাচ্চুকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শুক্রবার (২৪ নভেম্বর) দুপুর ২ টায় গাজীপুর মহানগরের ধীরাশ্রম এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের কমান্ডার মেজর ইয়াসির আরাফাত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

অধ্যাপক ডা. এস এম রফিকুল ইসলাম বাচ্চু গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ী গ্রামের শামসুদ্দিনের ছেলে। তিনি বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহস্বাস্থ্য বিষয়ক সম্পাদক। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি গাজীপুর-৩ (শ্রীপুর-ভাওয়ালগড়-পিরুজালী) আসনে সম্ভাব্য প্রার্থী হিসাবে দীর্ঘদিন যাবত প্রচারণা চালিয়ে আসছিলেন। বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করলে বিএনপি প্রার্থী হিসেবে তার মনোনয়ন প্রায় নিশ্চিত ছিলো বলে জানিয়েছেন বিনএপি নেতাকর্মীরা।

র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের কমান্ডার মেজর ইয়াসির আরাফাত হোসেন জানান, গত শনিবার (১৮ নভেম্বর) সন্ধ্যা সাড়ে পাঁচটার দিকে অবরোধের সমর্থনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের শ্রীপুর পৌরসভার আসপাডা এলাকায় মশাল মিছিল করে বিএনপি নেতাকর্মীরা। ওই মিছিলে বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহস্বাস্থ্য বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. এস এম রফিকুল ইসলাম বাচ্চু এবং গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান নেতৃত্ব দেন। ওই ঘটনায় বাচ্চুকে প্রধান আসামি করে গাড়ীতে অগ্নিসংযোগ ও বিষ্ফোরক মামলায় শ্রীপুর থানায় একটি মামলা দায়ের করা হয়। ঘটনার পর থেকে তিনি বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন। শুক্রবার (২৪ নভেম্বর) গাজীপুর মহানগরের ধীরাশ্রম এলাকায় অবস্থান করে নাশকতার পরিকল্পনা করছিলেন। এমন গোপন সংবাদে র‌্যাব সদস্যরা ওই এলাকায় আভযান চালিয়ে দুপুর ২ টার দিকে তাকে গ্রেপ্তার করে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা গাজীপুর শ্রীপুর